Thursday, November 25, 2021

ভাঙ্গুড়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া উপজেলার চারটি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত নেতা সহ অন্তত ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসব প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনে জিততে চরম বেকায়দায় পরবেন বলে মনে করছেন দলের নেতাকর্মীরা। এনিয়ে উপজেলা আওয়ামী লীগ বিব্রতকর অবস্থায় পড়েছে। এদিকে বিদ্রোহী প্রার্থীদের দাবি, জনমতের ভিত্তিতে নৌকার মনোনয়ন না দেয়ায় ভোটারদের দাবির মুখে তাদের প্রার্থী হতে হচ্ছে।



চতুর্থ ধাপের নির্বাচনী তফসিল অনুযায়ী আজ বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ কার্যদিবস। আগামী ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ হবে আগামী ২৬ ডিসেম্বর।


নির্বাচন কার্যালয় ও আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, নৌকার প্রার্থী ছাড়াও উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নে দলীয় মনোনয়নবঞ্চিত সাবেক একটানা তিনবারের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম মধু, নূর মোহাম্মদ ও আতাউর রহমান বাদশা মনোনয়ন জমা দিয়েছেন। দিলপাশার ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান, শাহ আলম, রাকিব খান, মহিলা আওয়ামী লীগ নেত্রী আফিয়া সুলতানা ও মাসুদ রানা মনোনয়ন জমা দিয়েছেন। অষ্টমনিষা ইউনিয়নে দলীয় মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতা শামসুল হক, মমিনুল ইসলাম ,মকবুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ সমর্থক জাহিদুল ইসলাম ও আব্দুল মান্নান মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া খানমরিচ ইউনিয়নে মনোনয়নবঞ্চিত আওয়ামী লীগ নেতা মনোয়ার হোসেন মিঠু ও ইউনিয়ন বিএনপি'র আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম, নাসিমা খাতুন ও ফেরদৌসী খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন। 


বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ খান বলেন, আগামী ৬ তারিখে মধ্যে আওয়ামী লীগের সকল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আলোচনা করা হবে। এর পরও কেউ প্রার্থী থাকলে জেলা আওয়ামী লীগের পরামর্শ বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হতে পারে।


শেয়ার করুন