Tuesday, October 19, 2021

ভাঙ্গুড়ায় সম্প্রতি সমাবেশে হিন্দু-মুসলিম নেতৃবৃন্দ একসাথে

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া হিন্দু ও মুসলিম নেতৃবৃন্দদের যৌথ অংশগ্রহণে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকালে উপজেলার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শহরে একটি শোভাযাত্রা বের করেন। পরে শহরের কেন্দ্রীয় স্মৃতিসৌধের সামনে একটি সমাবেশের আয়োজন করা হয়। সেখানে উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসব কর্মসূচিতে হিন্দু মুসলিম ধর্মের সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন বিকাল থেকে শহরের বকুলতলা চত্বরে উভয় ধর্মের শতশত লোক এসে জড়ো হতে থাকেন। পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রার নেতৃত্ব দেন ভাঙ্গুড়া হিন্দু ও মুসলিম ধর্মের নেতারা। এ সময় ভাঙ্গুড়া পৌরসভার কাউন্সিলর ইমরান হোসেন ও হিন্দু ধর্মীয় নেতা পুরোহিত প্রদীপ কুমার গোস্বামী শোভাযাত্রা সামনে থেকে সকলকে অসাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ও সমাজে শান্তি প্রতিষ্ঠায় সকল ধর্মের মানুষকে আহ্বান জানান।

শোভাযাত্রা শেষে শহরের বাসস্ট্যান্ডে কেন্দ্রীয় স্মৃতিসৌধের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মলয় কুমার দেব, সাধারণ সম্পাদক সঙ্গীত কুমার পাল, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ভবেশ চন্দ্র দে। 

সমাবেশে বক্তারা বলেন, একটি কুচক্রী মহল দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চালাচ্ছে। উভয় ধর্মের মানুষ একসাথে মিলে এই মহলকে প্রতিরোধ করতে হবে। সবাই মিলে সমাজের শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। কোনভাবেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত হতে দেয়া যাবে না। 


শেয়ার করুন