Wednesday, October 13, 2021

ভাঙ্গুড়ায় মন্দিরে মন্দিরে পাহারায় কাউন্সিলররা

ভাঙ্গুড়া কেন্দ্রীয় দুর্গা মন্দির পরিদর্শন করছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননার ঘটনায় যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ৬ টি দুর্গামন্দিরে ২৪ ঘন্টা কাউন্সিলরদের পাহাড়ার দায়িত্ব দিয়েছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। এছাড়া মন্দিরগুলোতে নিরাপত্তার দায়িত্বে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী সর্বদা টহল দিচ্ছেন। পাশাপাশি পৌর মেয়র রাসেল উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের স্বেচ্ছাসেবী হিসেবে উপজেলার ১৮ টি দুর্গামন্দিরে সার্বিক নিরাপত্তা বিধানে দায়িত্ব দিয়েছেন। 



এর আগে বিকাল থেকে মেয়র গোলাম হাসনাইন রাসেল পৌর শহরের ৬ টি দুর্গা মন্দির সহ উপজেলার বিভিন্ন মন্দিরে দলীয় নেতাকর্মীদের নিয়ে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সনাতন ধর্মাবলম্বীদের নির্বিঘ্নে পূজা অর্চনা সহ অন্যান্য আনুষ্ঠানিকতা চালিয়ে যেতে বলেন। এসময় তিনি দুর্গা মন্দিরগুলোতে সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেনের গৃহীত পদক্ষেপগুলো পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের কাছে তুলে ধরেন। সংসদ সদস্য ও মেয়রের পদক্ষেপে সন্তুষ্টি প্রকাশ করে হিন্দু ধর্মাবলম্বী নেতারা ধন্যবাদ জানান।


উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতা ও ভাঙ্গুড়া সংবাদপত্র এজেন্ট দুলাল কুমার দাস বলেন, ভাঙ্গুড়াতে পূর্বপুরুষের আমল থেকে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। কোনদিনও সাম্প্রদায়িক বিশৃঙ্খলা হয়নি। আশা করি ভাঙ্গুড়ার মানুষের এই অসাম্প্রদায়িক চেতনা আগামীতেও অক্ষুণ্ন থাকবে। এর উপর সুযোগ্য মেয়রের দায়িত্বশীলতার কারণে আমরা সর্বদাই সন্তুষ্ট।


ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, ভাঙ্গুড়ার মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সকল ধর্মের মানুষ এখানে সামাজিক সম্প্রীতির মধ্যে বসবাস করে। আশা করি কখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না। তবুও বাড়তি নিরাপত্তার জন্য মন্দিরগুলোতে কাউন্সিলরসহ স্বেচ্ছাসেবীদের দিয়ে দেখভাল করা হচ্ছে।


ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সর্তক অবস্থায় থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি স্বেচ্ছাসেবীদের নানাভাবে পরামর্শ দেওয়া হচ্ছে। এসময় তিনি ভাঙ্গুড়ায় শান্তিপূর্ণভাবে দূর্গা পূজা সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন। 





শেয়ার করুন