Thursday, October 28, 2021

রাস্তার দাবিতে ভাঙ্গুড়ায় মানববন্ধন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

৬ মাস আগে আমার মা মারা যায়। এর আগের দিন মুষলধারে বৃষ্টি হয়। এতে চলাচলের জন্য একমাত্র মাঠের মধ্যে দিয়ে জমির আইল কর্দমাক্ত হয়ে যায়। খুবই কষ্টে মায়ের খাটুনি নিয়ে কবরস্থানে পৌঁছাই। অথচ বাড়ির পাশ দিয়ে রয়েছে মেঠো রাস্তা। সংস্কারের অভাবে তা ভেঙে খালে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার করে ইট বিছানোর দাবি জানিয়েছি প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে। কিন্তু কাজ হয়নি। অবশেষে গ্রামবাসীর উদ্যোগে রাস্তাটি সংস্কার করার উদ্যোগ নিয়েছি। কিন্তু নানাভাবে সংস্কার কাজটি বাধাপ্রাপ্ত হচ্ছে। তাই দ্রুত প্রশাসনের মাধ্যমে রাস্তাটি সংস্কার করে চলাচলের দাবি জানাচ্ছি। আজ বুধবার পাবনার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামে রাস্তার দাবিতে মানববন্ধনে এ কথাগুলো বলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি রিপন আহাম্মেদ।

গ্রামের প্রধান সড়কে সকাল ১১ টায় শুরু হওয়া ঘন্টাব্যাপী মানববন্ধনে এদিন আরো বক্তব্য রাখেন দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অশোক কুমার ঘোষ, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, যুবলীগ নেতা হাসান আলী সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

মানববন্ধনে বক্তারা বলেন, দিলপাশার ইউনিয়নের সর্ববৃহৎ বেতুয়ান গ্রামে রাস্তা না থাকায় ২৩৪ টি পরিবার চলাচলে মারাত্মক দূর্ভোগ পোহায়। রাস্তা না থাকায় সবাইকে মাঠের মধ্যে জমির আইল দিয়ে চলাফেরা করতে হয়। তবে বৃষ্টি হলে জমির আইলে চলাচল করা অনেক কষ্টসাধ্য হয়ে পড়ে। বিভিন্ন মৌসুমে মাঠ থেকে বাড়ি পর্যন্ত ফসল পৌঁছাতে কৃষকদের গুনতে হয় বাড়তি খরচ। এতে ফসল বিক্রি করে কৃষকরা লাভের মুখ দেখেনা। তাই দ্রুত গ্রামের মধ্যে দিয়ে ভেঙেপড়া সড়কটি দ্রুত সংস্কার করে হেরিংবোন করার দাবি জানাই।


দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশোক কুমার ঘোষ বলেন, রাস্তাটি ওই গ্রামের জন্য একান্ত প্রয়োজন। তাই রাস্তা নির্মাণের জন্য ইউনিয়ন পরিষদ থেকে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হবে।


শেয়ার করুন