Monday, October 18, 2021

ভাঙ্গুড়ায় নৌকা বাইচে চ্যাম্পিয়ন চান্দাই এক্সপ্রেস

 
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় জাঁকজমকপূর্ণভাবে ঐতিহ্যবাহী নৌকাবাইচের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বিকালে উপজেলার স্থানীয় পর্যটন এলাকা হাটগ্রাম সোনালী সৈকতে এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। গত এক মাস ধরে চলা নৌকা বাইচ প্রতিযোগিতায় ১৪ টি নৌকা অংশগ্রহণ করেন। এতে প্রথম স্থান অধিকার করে চান্দাই জনতা এক্সপ্রেস।  রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে বাংলার দুলদুল এক্সপ্রেস। প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন হাদল নিউ একতা এক্সপ্রেস। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ছিল ৮০ হাজার টাকা, রানার্সআপ পুরস্কার ছিল ৬০ হাজার টাকা ও তৃতীয় স্থানের জন্য ৪০ হাজার টাকা। এছাড়াও অংশগ্রহণকারী সকল দলকে সান্তনা পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা করে দেওয়া হয়। উল্লেখ্য, গত এক যুগ ধরে বর্ষা মৌসুমে হাটগ্রাম সোনালী সৈকতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।



এদিন নৌকা বাইচ প্রতিযোগিতায় ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ ফয়সল বিন আহসান, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ লোকমান হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন ছবি, জেলা পরিষদের সদস্য মোঃ আসলাম আলী, নারী সদস্য গুলশাহানারা লিপি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম হাফিজ রন্জু, হাদল ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম ফারুক টুকুন, যুবনেতা ইবনুল হাসান শাকিল, ভাঙ্গুড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মোঃ গিয়াস উদ্দিন সরদার প্রমূখ।

পার ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ হেদায়েতুল হকের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত নৌকা বাইচের অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক মোঃ আনোয়ার হোসেন ও আলতাব হোসেন।


শেয়ার করুন