Monday, October 11, 2021

আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য মধুকে চেয়ারম্যান চায় পার-ভাঙ্গুড়ার মানুষ

 

বিশেষ প্রতিনিধি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন চেয়ারম্যান পদপ্রার্থীরা। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে মরিয়া প্রার্থীরা। ভাঙ্গুড়ায় চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সমস্ত ভাঙ্গুড়া বাসীর নজর পারভাঙ্গুড়া ইউনিয়নের পরপর তিনবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম মধুর দিকে। মধু চরম সংকট কালীন পরিস্থিতি পার ভাঙ্গুড়ায় চরমপন্থী দমন করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে মানুষের জীবনযাত্রায় এক অনবদ্য ভূমিকা রাখেন। এছাড়া  উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে সততা, আদর্শ ও প্রভাবের দিক থেকে সকল রাজনৈতিক দলের নেতা-কর্মীদের কাছে মডেল রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত। পার ভাঙ্গুড়া ইউনিয়নের অনেকে এই নেতাকে ভালোবেসে টাইগার বলেও সম্বোধন করেন।

যেভাবে পাবনার বিভিন্ন উপজেলায় পরিচিতি লাভ করেন মধু: ২০০১ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চলনবিলের কৃতিসন্তান আলহাজ মকবুল হোসেনের প্রচারণায় প্রায় ২ হাজার ভ্যান মিছিলের ব্যতিক্রমী আয়োজন করে চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরের সকল স্তরের মানুষের কাছে পরিচিতি লাভ করেন। এরপর ২০০৩ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যতিক্রমী প্রচারণা চালিয়ে আরো আলোচনায় আসেন তিনি। এলাকায় চরমপন্থী দমন করে সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে তার ভূমিকা অপরিসীম ছিল। শত বছরের ইতিহাসে ইউনিয়নে বিচার সালিশে তার মতো বিজ্ঞ ও সৎ জনপ্রতিনিধি মেলা দুষ্কর। এ কারণে পাবনাসহ আশেপাশের এলাকাতেও বিচার সালিশ করাতে তাকে আমন্ত্রণ জানাতো সেসব এলাকার মানুষ। 


১৯৯৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত একটানা তিনবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি। তবে বর্তমানে পার ভাঙ্গুড়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায় দুশ্চিন্তায় এলাকার মানুষ। বিশেষ করে গত কয়েক বছরে গরু চুরি হয়ে অসংখ্য পরিবার নিঃস্ব হয়ে পথে বসে গেছেন। এলাকায় মাদক ও জুয়া ছড়িয়ে পড়ায় নিরাপত্তাহীনতায় ভুগছেন সুশীল সমাজ। এ অবস্থায় সাধারণ মানুষ আবারও মধুকে চেয়ারম্যান দেখতে চান। এতে জনগণের দাবির মুখে প্রার্থী হয়ে প্রতিদিন পথসভা করছেন তিনি। এসব পথসভায় উপচে পড়া ভিড় দেখা গেছে জনতার। সর্বশেষ পাটুলীপাড়া ও হাটগ্রামে তার পথসভায়  শত শত মানুষ অংশগ্রহণ করে নির্দ্বিধায় সমর্থন জানাচ্ছেন। সমর্থন জানাচ্ছেন আওয়ামী লীগ, যুবলীগের নেতারা।


শেয়ার করুন