Thursday, July 15, 2021

শিক্ষক নিয়োগ : গণবিজ্ঞপ্তির ফল দেখবেন যেভাবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫১ হাজারের বেশি শিক্ষক পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে ৪৮ হাজারের বেশি এমপিও পদে শিক্ষক নিয়োগ সুপারিশ শুরু হয়েছে। প্রার্থীরা এসএমএস পাচ্ছেন বলে দৈনিক 

ভাঙ্গুড়ার আলো

 জানিয়েছেন। এদিকে ননএমপিও পদে আবেদন করা প্রার্থীদের আগামীকাল শুক্রবার নিয়োগ সুপারিশ করা হবে জানিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। 

বৃহস্পতিবার রাত ১০টার পর থেকে প্রার্থীরা সুপারিশ পেয়ে এসএমএস পেতে শুরু করেন। সুপরিশ পাওয়া প্রার্থীরা নিয়োগ সুপারিশের এসএমএস পাচ্ছেন।

জানা গেছে, প্রার্থীরা নির্ধারিত লিংকে প্রবেশ করে (http://103.230.104.210:8088/ntrca/c3/app/) সুপারিশ দেখতে পাবেন।  এ ক্ষেত্রে প্রার্থীদের লিংকে প্রবেশ করে e-Results(Public Circular: 2021-03-30) বাটরে ক্লিক করতে হবে। সেখানে e-Results for Applicant View বাটনে ক্লিক করে নিবন্ধন ব্যাচের নম্বর ও রোল নম্বর বসিয়ে Find বাটন ক্লিক করে সুপারিশ পেয়েছেন কিনা দেখতে পারবেন।  
  
রাত সাড়ে ১০টার দিকে এনটিআরসিএর সচিব এ টি এম মাহবুব উল করিম দৈনিক 

ভাঙ্গুড়ার আলোকে বলেন, প্রার্থীদের এসএমএস পাঠানো শুরু হয়েছে। তারা এসএমএস পাচ্ছেন। আজ এমপিও পদে নিয়োগ সুপারিশ করা হচ্ছে। আগামীকাল (শুক্রবার) ননএমপিও পদে সুপারিশ পাবেন।


এর আগে গত ২৮ জুন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পেতে ১ম থেকে ১২তম নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এ আপিল খারিজ হওয়ায় গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ নিয়ে সৃষ্ট জটিলতা দূর হয়।

তৃতীয় দফায় ৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৮৯ লাখের বেশি আবেদন গ্রহণ করেছিল এনটিআরসিএ। এ ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ ছিল ৬ হাজার ১০৫ টি। 

এরআগে দুপুরে শিক্ষামন্ত্রী ডা, দীপু মনি জানান, ৫৪ হাজার পদের মধ্যে ৩ হাজার ৩০৭টি ভুল  চাহিদা থাকায় সে পদগুলোতে সুপারিশ করা হচ্ছে না। মোট ৫১ হাজার ৭৬১ পদে নিয়োগ সুপারিশ করা হবে। 

                      



শেয়ার করুন