Thursday, June 24, 2021

ভাঙ্গুড়া পৌরসভায় বাজেট ঘোষনা, নেই নতুন কর

 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় ২০২১/২২ অর্থ বছরে  মোট ২১,৮০,১২০০০ (একুশ কোটি আশি লক্ষ বারো হাজার) টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল এগারোটায় পৌরসভার মেয়রের কক্ষে করোনা মহামারীর কারনে খুবই স্বল্প আয়োজনে মেয়র গোলাম হাসনাইন রাসেল এই বাজেট ঘোষনা করেন।


পৌর কর্তৃপক্ষ কর্তৃক সরবরাহকৃত নথী অনুযায়ী দেখা যায়, পৌরসভার রাজস্ব ও উন্নয়ন খাত থেকে যথাক্রমে ৪,৩০,১২,০০০ (চার কোটি ত্রিশ লক্ষ বারো হাজার) ও ১৭,৫০,০০,০০০ (সতেরো কোটি পঞ্চাশ লক্ষ) সর্বমোট ২১,৮০,১২০০০ (একুশ কোটি আশি লক্ষ বারো হাজার) আয় ধরা হয়েছে। এবং পৌরসভার মোট ব্যয় ২১,৪৮,৮১,১৪৮ (একুশ কোটি আটচল্লিশ লক্ষ একাশি হাজার এতশত আটচল্লিশ) টাকার রাজস্ব খাতে ৩,৯৮,৮১,১৪৮ টাকা ও উন্নয়ন খাতে ১৭,৫০,০০,০০০ (সতেরো কোটি পঞ্চাশ লক্ষ) টাকা ধরা হয়েছে। এই নতুন বাজেটে নতুন করারোপ করা হয় নাই।



বাজেট ঘোষনা শেষে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, পৌরসভার জনকল্যাণ সাধন, নাগরিক সুবিধা ও উন্নয়ন মূলক কাজসহ প্রশাসনিক কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই বাজেট ঘোষনা করা হয়েছে। এই বাজেটে স্যানিটেশন, পৌরসভা আলোকিতকরণ, পৌর এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য মহল্লায় ডাস্টবিন স্থাপন, পানি সরবরাহ, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ এবং মাদকমুক্ত পৌরসভা গঠন আগ্রাধিকার দেয়া হয়েছে। এ সময়ে তিনি বাজেট বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।


শেয়ার করুন