Wednesday, May 19, 2021

ভাঙ্গুড়ায় ঋনের চাপে কৃষকের আত্মহত্যা I ভাঙ্গুড়ার আলো

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

করোনায় দিনমজুরি কাজ কমে যাওয়া ও ঋনের চাপ বৃদ্ধি পাওয়ায় পাবনার ভাঙ্গুড়া পৌর সদরের ১নং ওয়ার্ডে আব্দুল মান্নান বাবু (৪৫) নামে এক কৃষক আত্মহত্যা করেছে। সে ঐ গ্রামের আব্দুর রহমানের ছেলে। বুধবার দুপুর বারোটার দিকে সে ঘরে থাকা গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়। পরে তার আত্মীয়রা তাকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা শেষে মৃত ঘোষনা করেন।


বিষয়টি নিশ্চিত করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার নাজমুস সাকিব বলেন, নিহত বাবুকে খুবই সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আনা হয়েছিলো। হাসপাতালের পৌছানোর কিছু সময় পরে সে মারা যায়।



নিহত বাবুর স্বজনেরা জানান, আব্দুল মান্নান ব্যাক্তি জীবনে দুই ১টি ছেলে ও ১টি মেয়ে সন্তানের জনক। মেয়ে বিয়েও দিয়েছেন। নিজের কোনো জমিজমা না থাকায় লিজ, বর্গাচাষ ও দিনমজুরির কাজ করতো। করোনার কারনে বর্তমানে তার দিনমজুরি কাজ কমে গিয়েছিল রোজগার কমে যাওয়া বিভিন্ন ব্যক্তি ও এনজিও থেকে নেয়া ঋন বৃদ্ধি পাওয়ায় বাবু মানসিক ভাবে ভেঙ্গে পরেছিলো। বুধবার ঈদ করকে আসা মেয়েকে শ্বশুরবাড়ি পাঠানোর জন্য সিএনজিতে তুলে দিয়ে সে বাড়ি ফিরে আসে। দুপুর বারোটার দিকে সবার অগোচরে নিজ ঘরে সে গ্যাস ট্যাবলেট খায়। এর পরে সে অসুস্থ হয়ে পরলে তাকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে তার স্বজনেরা। হাসাপাতালে আসার পরে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। খরব পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশ হাসপাতালে নিহতের সুরতহাল শেষে মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছে।


ভাঙ্গুড়া থানা অফিসার ইনচার্জ মুহম্মদ আনোয়ার হোসেন জানান, প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা বলে ধারনা করা হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া নথীর বিপরীতে সুরতহাল শেষে লাশ অধিকতর তদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হচ্ছে।


শেয়ার করুন