Wednesday, May 12, 2021

পাবনা সমাজ উন্নয়ন সংস্থা"র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ | ভাঙ্গুড়ার আলো

 

করোনাভাইরাসের করালগ্রাসে বিপর্যস্ত সমগ্র বিশ্ব। বাংলাদেশের মতো মধ্যম আয়ের দেশে সেটি যেন মহা-বিপর্যয়ে পরিণত হয়েছে। এরমধ্যে পবিত্র ইদ-উল-ফিতর আসন্ন। অসহায়, সুবিধা বঞ্চিত ও নিম্নবিত্ত মানুষজন দুবেলা আহার জুটাতে পারছে না, তাদের ঘরে ইদ আয়োজন যেন অকল্পনীয়। তাই বলে তারা কি ইদ-আনন্দে শরিক হতে পারবে না?

ঠিক এমনটা বিবেচনা করে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে গড়ে তোলা ‘পাবনা সমাজ উন্নয়ন সংস্থা' (PSDO) নামক সংগঠনের মাধ্যমে আজ মঙ্গলবার (১১ মে) একশত পরিবারের মাঝে ইদ সামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় তাদের মাঝে চিনি, আটা, সেমাই, তেল সহ আর্থিক সহায়তা দেওয়া হয় ।

অসহায়, সুবিধা বঞ্চিত ও নিম্নবিত্ত মানুষদের সাহায্যের লক্ষ্যে বিগত প্রায় দুই বছর ধরে কাজ করছে ‘পাবনা সমাজ উন্নয়ন সংস্থা’ (PSDO) নামক সেচ্ছায় রক্তদান, সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠনটি। এটি নিজেদের অনুদানে পরিচালিত হয়।


সংগঠনটির সভাপতি মো. রুহুল আমিন জানান, এসব মানুষ আপনার আমার ভাই-বোন, আত্মীয়-স্বজন। করোনার সময় তো বটেই অন্য সময়েও তাদের সাহায্য করা আমাদের কর্তব্য। ইদের আনন্দটা সবার সঙ্গে ভাগাভাগি করে নেওয়াই আমাদের লক্ষ্য। সবাই ঘরে থাকুন, সাবধানে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন।


এ সময় আরো উপস্থিত ছিলেন  মো.অলি উল্লাহ (অলি) (সাধারণ সম্পাদক), মো. লিয়াকত হোসেন( লিখন) রক্তদান বিষয়ক সম্পাদক, মো. শান্ত ইসলাম (সভাপতি ভাঙ্গুড়া পৌর কমিটি), মামুন খান (সাধারণ সম্পাদক ভাঙ্গুড়া পৌর কমিটি), রাকিব( সহ-সভাপতি ভাঙ্গুড়া পৌর কমিটি),মো. ওলি (সহ-সাধারণ  সম্পাদক ভাঙ্গুড়া পৌর কমিটি), মো.সাগর আহমেদ (সাধারণ সম্পাদক ফরিদপুর ইউনিয়ন কমিটি) রাজু,নাঈম,তরিকুল,খোকন প্রমুখ।


শেয়ার করুন