Saturday, May 8, 2021

সকলের ভালোবাসায় মেয়র রাসেলের জন্মদিন পালন


 

নিজস্ব প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের দুর্যোগের কারণে সীমিত পরিসরে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার দ্বিতীয় মেয়াদে নির্বাচিত মেয়র গোলাম হাসনাইন রাসেলের জন্মদিন পালন করা হয়েছে। ভাঙ্গুড়ার সাধারণ জনগণ, আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ঘরোয়া ভাবে সীমিত কর্মসূচির মাধ্যম পালন করেছে তাদের প্রিয় তরুণ ও উদীয়মান এই নেতার জন্মদিন। করোনা মহামারীর কারণে প্রিয় এই নেতার জন্মদিন পালনে আনুষ্ঠানিকতার ঘাটতি থাকলেও কারোর মাঝে উৎসাহ-উদ্দীপনার কোন কমতি ছিল না।
বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এই  নেতার জন্মদিনে ভাঙ্গুড়ার বিভিন্ন জনপদের সাধারণ মানুষের স্বতঃস্ফুর্ততা ও অওয়ামীলীগ নেতাকর্মীদর উৎসাহ উদ্দীপনা ছিল লক্ষণীয়। যেটা কেবল একজন সৎ, আদর্শবান, ন্যায়পরায়ণ ও জনদরদি নেতারই প্রাপ্য। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন যোগ্য সৈনিক। নিজ পিতা পাবনা-৩ এলাকার এমপি  আলহাজ মকবুল হোসনের মতো তিনিও সাধারণ জনগণকে নিয়ে শিক্ষিত, সুন্দর সমাজ গঠনর স্বপ দেখছেন। সমাজ থেকে সকল প্রকার অত্যাচার, অনাচার, হানাহানি দূর করে মাদকের কালা থাবা মুক্ত সুষ্ঠু সমাজ গঠনে নিয়েছেন সাহসি পদক্ষেপ। বর্তমান প্রজন্মের কাছে তিনি নৈতিক রাজনীতির ধারক ও বাহক হিসেবে পরিচিতি লাভ করেছেন।

নিজ কর্মকাণ্ড দিয়ে এরই মধ্যে ভাঙ্গুড়ার সর্বস্তরের মানুষের হৃদয়ে তাঁর স্বপ্নের বীজ রোপিত হয়েছে। তাই তাদের প্রিয় নেতার জন্মদিন গণমানুষের  হৃদয়ে স্বপ্নের নবজাগরণ হয়েছে। আর  একারণে গর্ব ভরে উঠেছে একজন আদর্শ ও ন্যায় পরায়ন পিতার মন।

 উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা জানান, রাসেল একজন জনহৈতিষি  রাজনীতিক। সে রাজনীতির  প্রথম জীবনে সমাজের প্রবীণ অভিজ্ঞ রাজনীতিবিদদের কাছ থেকে জ্ঞান অর্জন করেছেন। আর পরিণত বয়সে একইভাব তিনি জুনিয়র নেতাকর্মীদর জ্ঞান বিলিয়ে হয়েছেন তরুণদের আইকন।

শেয়ার করুন