Tuesday, April 20, 2021

ভাঙ্গুড়ায় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতার মৃত্যু | ভাঙ্গুড়ার আলো

 
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা তোজাম্মেল হোসেন (৮০) আজ মঙ্গলবার দুপুর ১ টা ৩০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মরহুম তোজাম্মেল হোসেন ভাঙ্গুড়া পৌর শহরের এক নম্বর ওয়ার্ডের উত্তর মেন্দা মহল্লার বাসিন্দা। প্রবীণ এই মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল জব্বার ছানা মাস্টার, উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ ও পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল গভীর শোক প্রকাশ করেছেন। 

জানা যায়, মহান স্বাধীনতা যুদ্ধে একাধিক সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন তরুণ টগবগে যুবক তোজাম্মেল হোসেন। এরপর আশির দশক থেকেই তিনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে জড়ান। স্বাধীনতা পরবর্তী সময়ে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল জব্বার ছানা মাস্টারের ঘনিষ্ঠজন ছিলেন তোজাম্মেল হোসেন। পরবর্তীতে ভাঙ্গুড়া পৌরসভা প্রতিষ্ঠিত হলে ২০০১ সালে তিনি এই ওয়ার্ডের প্রথম কাউন্সিলর নির্বাচিত হন। বার্ধক্যজনিত কারণে শয্যাশায়ী হওয়ার আগ পর্যন্ত পর্যন্ত তোজাম্মেল হোসেন আওয়ামী লীগের সক্রিয় রাজনীতিতে যুক্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও দুই কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি আব্দুল জব্বার বলেন, দুর্দিনের সময় ভাঙ্গুড়াতে আওয়ামী লীগের রাজনীতি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মুক্তিযোদ্ধা তোজাম্মেল হোসেন। তিনি এলাকায় জনপ্রিয় নেতা ছিলেন। তার মৃত্যুতে আওয়ামী লীগ পরিবার একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালো।

শেয়ার করুন