Monday, March 8, 2021

জমি বিরোধে সংঘর্ষ, সুবিধা নিতে চাকরীচ্যুত পুলিশ সদস্যের কৌশল

বিশেষ প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া পৌর শহরের এস আর পাড়া-মহল্লায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হাতাহাতির ঘটনা ঘটেছে। গত শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত চারজন সদস্য আহত হন। তবে বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার কথা থাকলেও বিশেষ সুবিধা নিতে হাসপাতালে ভর্তি হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন একটি পক্ষ। 


অনুসন্ধানে জানা যায়, পৌর শহরের এসআর পাড়া মহল্লার মজনুর রহমান প্রতিবেশী ফখরুল ইসলামের কাছ থেকে ২০১৮ সালে চৌবাড়িয়া মৌজার ১৬৬৩ দাগ নাম্বারের ২.৩৬ শতাংশ জমি কিনে ভোগ দখল করছে। শুক্রবার ওই জমি বাউন্ডারি নির্মাণের উদ্দেশ্যে কাজ শুরু করলে অপর প্রতিবেশী চাকরীচ্যুত পুলিশ সদস্য কামরুল ইসলাম ক্ষিপ্ত হয়ে যায়। একপর্যায়ে কামরুল ইসলাম দা নিয়ে মজনুর রহমানকে ভয়-ভীতি দেখালে পরিবারের সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের লোকজন একে অপরের উপর কিল-ঘুষি শুরু করে। এতে উভয় পক্ষের দুইজন করে সদস্য আহত হয়। তবে  গুরুতর আহত না হওয়ায় তাৎক্ষণিক কেউই হাসপাতালে ভর্তি হয়নি। পরে পুলিশের চাকরীচ্যুত হওয়া কৌশলী কামরুজ্জামান সুবিধা পেতে তার ভাবী স্বপ্না খাতুন ও ভাতিজা সাব্বিরকে হাসপাতালে ভর্তি করে থানায় অভিযোগ করেন।

 

এ বিষয়ে মজনুর রহমান বলেন, কামরুজ্জামান ও তার পরিবারের একাধিক সদস্য এলাকার ধাপ্পাবাজ বলে পরিচিত। জমি নিয়ে ঝামেলার কারণে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়। কিন্তু বিশেষ সুবিধা পরিবারটি নানা নাটকীয় ঘটনার বানানোর চেষ্টা করছে।


এ বিষয়ে ভাংগুড়া থানার এসআই মোদাচ্ছের বলেন , থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন