Monday, March 22, 2021

দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে বইমেলাতে আসার আহ্বান চেয়ারম্যান ও মেয়রের

হঠাৎ করে দেশে করোনা সংক্রমন বেড়ে গেছে। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সকল দপ্তর। করোনা বেড়ে যাওয়ায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালনে আনুষ্ঠানিকতায় অনেক ভাটা পড়েছে। কি অবস্থা স্থানীয় পাঠক-দর্শনার্থীদের দাবির মুখে সকল শঙ্কা ছাপিয়ে এ বছরও পাবনার ভাঙ্গুড়ায় সচেতন সাহিত্য-সংস্কৃতি পরিষদের উদ্যোগে ২৮ তম বইমেলা রবিবার সন্ধায় উদ্বোধন করা হয়েছে। যৌথভাবে মেলার উদ্বোধন করেন ছাত্র রাজনীতির কিংবদন্তি ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বাকি বিল্লাহ ও ভাঙ্গুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র গোলাম হাসনাইন রাসেল। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও মেয়র ভাঙ্গুড়াকে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে ও মেলার পরিবেশ ভালো রাখতে আগত দর্শনার্থী ও পাঠকদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসার আহ্বান জানান। উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ একাধিক বইয়ের স্টল উদ্বোধন করেন।


উদ্ভোধনী অনুষ্ঠানে অন‍্যানের মধ‍্য বক্তব‍্য রাখেন সরকারী হাজী জামাল উদ্দিন ডিগ্রী অনার্স কলেজের অধ‍্যক্ষ  শহীদুজ্জামান তরুন, জেলা পরিষদ সদস‍্য মোঃ আসলাম আলী ও গুলশাহানারা পারভীন লিপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম‍্যান গোলাম হাফিজ রঞ্জু ও আজিদা পারভীন পাখি, চাটমোহর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম‍্যান প্রভাষক ফিরোজা পারভীন,উপজেলা আঃলীগ সিঃসহসভাপতি জাকির হোসেন ছবি,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রমজান আলী খান,রেজাউল করিম রাজা,উপজেলা আঃলীগের সাংগঠনিক সম্পাদক অধ‍্যক্ষ সাইদুল ইসলাম ও আজাদ খান,ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন,

সচেতন সাহিত‍্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি মোঃ আব্দুল খালেক সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ রকিবুল ইসলাম বাবুলের সঞ্চালনায় উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতিদ্বয় সরকার মহির উদ্দিন ও মঞ্জুর কাদির, সহসভাপতি আবু সাঈদ বাদশা,সহসম্পাদক মোঃ শরিফ খাঁন,সাহিত‍‍্য ও সাংস্কৃতিক সম্পাদক নাসির আহমাদ,সহসম্পাদক তসলিম হোসেন, দপ্তর সম্পাদক বিকাশ কুমার চন্দ, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সেলিম হোসেন ডলার,কোষাধক্ষ‍্য নাজমুল হোসেন কালু প্রমূখ। এ বারের বই মেলায় অর্ধশতাধিক বুক ষ্টল ৭৫টি ষ্টল অংশ গ্রহণ করে।উদ্ভোধনী অনুষ্ঠান শেষে বিশেষ সংগীতা অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন  করেন চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক ও শিক্ষার্থী।


শেয়ার করুন