Monday, March 22, 2021

শাল্লার ঘটনার প্রতিবাদে ভাঙ্গুড়ায় মানববন্ধন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মালম্বীদের

ওপর হামলা, বাড়িঘরে লুটপাট ও প্রতিমা ভাংচুরের ঘটনার প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তির দাবিতে পাবনার ভাঙ্গুড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন কমিটির উদ্যোগে আজ সোমবার দুপুরে ভাঙ্গুড়া পৌরশহরের বকুলতলায় ঘণ্টাব্যাপী  এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ভবেশ চন্দ্র দে, পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মলয় কুমার দেব, মুক্তিযোদ্ধা পরিতোষ কুমার রায়, পুরোহিত প্রদীপ কুমার গোস্বামী প্রমূখ। 


মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। তাই সকলেরই শান্তিপূর্ণভাবে বসবাসের অধিকার রয়েছে। কিন্তু একটি কুচক্রি মহল সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সকল ধর্মের মানুষের একসাথে মিলেমিশে বসবাসের পরিবেশ নষ্ট করছে। এই দুষ্টচক্র সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা, লুটপাট ও প্রতিমা ভাঙচুর করেছে। তাই ঘটনার সঙ্গে জড়িত দোষীদের দ্রুত শাস্তি দিয়ে সনাতন ধর্মালম্বীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। 


মানববন্ধনে হিন্দু ধর্মালম্বী নেতা সঙ্গীত কুমার পাল, দুলাল কুমার দাস, রঞ্জিত হালদার, সমরজিৎ গুণ সহ সনাতন ধর্মালম্বীদের বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন