Friday, February 12, 2021

ভাঙ্গুড়ায় কর্মবীর মেয়র রাসেলের আরেক কর্মযজ্ঞ | ভাঙ্গুড়ার আলো

বিশেষ প্রতিনিধি

যুগ যুগ ধরে রাস্তার উপর সারি করে ভ্যান গাড়ি, নসিমন-করিমন সহ নানা ধরনের যানবাহন দাঁড়িয়ে থাকতো। এটা বড় ধরনের যানবাহন সড়কে প্রবেশ করলেই দীর্ঘক্ষন যানজট লেগে থাকা নিত্যদিনের ঘটনা। এমনকি এলাকাবাসীর হেঁটে চলাফেরা করাও দুষ্কর ছিল। বড়াল নদীর সেতু সম্মুখ হওয়ায় এই মোড়ে যানবাহনের প্রচুর চাপ ছিল। দুর্ভোগ-ভোগান্তি নিয়ে চলতো হাজার হাজার মানুষ। প্রতিদিনের এই চিত্র দেখা যায় পাবনার ভাঙ্গুড়া পৌরসভার হাজী জামাল উদ্দিন ডিগ্রি সরকারি অনার্স কলেজ মোড়ে। তাই এই মোড়ের আশেপাশে একটি সিএনজি অটোভ্যান গাড়ির সিএনজি স্ট্যান্ড নির্মাণের দাবি ছিল এলাকাবাসীর।

অবশেষে ভাঙ্গুড়া পৌরসভার মেয়র কর্মবীর গোলাম হাসনাইন রাসেল এলাকাবাসীর চাওয়া-পাওয়া পূরণে হাজী জামাল উদ্দিন ডিগ্রী সরকারি অনার্স কলেজের সামনে রাস্তার পাশে গভীর গর্ত ভরাট করে অটোভ্যান গাড়ি সিএনজি স্ট্যান্ড নির্মাণের কাজ শুরু করলেন। এতে পৌরসভার বাসিন্দা সহ উপজেলার সর্বস্তরের মানুষ জনবান্ধব এই প্রকল্প হাতে নেওয়ায় মেয়রকে ধন্যবাদ জানিয়েছেন।

জানা যায়, মেয়র রাসেল গত মেয়াদে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের নতুন নতুন রাস্তা নির্মাণ, পুরাতন রাস্তা সংস্কার, ড্রেন নির্মাণ, প্রধান প্রধান সড়কে সোলার বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা সহ নানামুখী উন্নয়ন কাজ সম্পন্ন করেন। তার উন্নয়নকাজ আশেপাশের পৌরসভার বাসিন্দাদের দৃষ্টি আকর্ষন করে। সুশীল সমাজের মতে, আশেপাশের পৌরসভার মধ্যে সবচেয়ে বেশি উন্নয়নমূলক কর্মকান্ড হয়েছে ভাঙ্গুড়া পৌরসভায়। এজন্য সবাই মেয়র রাসেল স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেনের কৃতিত্ব বলে মনে করছেন। তবে সরকারি বরাদ্দ পর্যায়ক্রমে আসার কারণে একসঙ্গে সব উন্নয়ন কাজ করা সম্ভব হয়নি। এতে দেরিতে হলেও পৌর শহরের কলেজ মোড়ে জনগুরুত্বপূর্ণ এই যানবাহন স্ট্যান্ড স্থাপিত হচ্ছে। সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন এই যানবাহন স্ট্যান্ড নির্মাণের আর্থিক ব্যয় ভার বহন করবেন বলে জানা গেছে।

উপলক্ষে আজ শুক্রবার নির্মাণকাজের উদ্বোধন করেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলহাজ্ব আমিরুল ইসলাম, অধ্যক্ষ শহীদুজ্জামান, পৌরসভার কোষাধক্ষ্য নাজমুল হুদা কালু, স্থানীয় কাউন্সিলর ইমরান হোসেন,  রফিকুল ইসলাম   পৌরসভার প্রকৌশলী সহ অন্যান্য কর্মকর্তারা।


শেয়ার করুন