Thursday, February 4, 2021

পাবনার ভাঙ্গুড়ায় পৌঁছলো করোনার টিকা | ভাঙ্গুড়ার আলো

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

বৃহস্পতিবার বিকেল ৫টায় পাবনা সিভিল সার্জন কার্যালয় থেকে হাসপাতালের এ্যাম্বুলেন্সে করোনার টিকা পৌঁচেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রথম চালানে মোট ৪১০ ভায়েল টিকা রয়েছে যা দিয়ে ২০০০ জনকে দুই দফায় টিকা প্রদান করা যাবে। বিষয়টি নিশ্চত করেছেন ভাঙ্গুড়া . কর্মকর্তা হালিমা খানম।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা খানম বলেন, করোন টিকা সংরক্ষণের জন্য হাসপাতালের ইপিআই কক্ষে মোট ৪টি ফ্রিজার রয়েছে। আগামী  ৭তারিখ থেকে টিকা প্রদান শুরু করা হবে।

তিনি আরও জানান একই সাথে টিকা গ্রহণকারী ব্যাক্তির কোনো পাশ্বপ্রতিক্রিয়া দেখা দিলে তাৎক্ষনিক তাদের চিকিৎসার জন্য বিশেষ কক্ষের ব্যাবস্থা করা হচ্ছে। এবং সেখানে সার্বক্ষণিক একজন মেডিকেল অফিসার থাকবেন।

মোট ৩টি বুথেম মাধ্যমে টিকা প্রদান করা হবে।

একটি ভায়োলে ১০জনকে টিকা দেয়া যাবে জন্য কমপক্ষে ১০জন হলেই টিকা দেয়া হবে কারণ হিসেবে তিনি জানান ভায়োল খুললে ভ্যাকসিনের কার্যক্ষমতা ৬ঘন্টা পর্যন্ত থাকবে তাই ভ্যাকসিন নস্ট না করতে এই প্রক্রিয়া।

ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল জানান, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের জন্য পৌরসভা থেকে একটি জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া যে কোনো প্রয়োজনে পৌর কর্তৃপক্ষের সহোযোগিতা অব্যহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহণের সময় উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান, ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ছাড়াও হাসপাতালে বিভিন্ন স্তরের কর্মকর্তাগন।

অপরদিকে ভাঙ্গুড়া ক্যাবল অপারেটর কর্তৃপক্ষ থেকে টিকা সংরক্ষণ কক্ষে সবসময় নজরদারীর জন্য সিসি ক্যামেরা স্থাপন করেছেন।


শেয়ার করুন