Thursday, January 21, 2021

দেশ সেরা সভাপতি মেয়র রাসেল পুনরায় মডেল প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি

বিশেষ প্রতিনিধি

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা ব্যবস্থাপনায় কৃতিত্বপূর্ণ অবদান রাখায় ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল দেশের শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এই অর্জন তাকে দেশব্যাপী শিক্ষা অনুরাগী হিসেবে পরিচিতি দিয়েছে। সম্প্রতি তিনি দ্বিতীয় মেয়াদে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।  পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় এলাকার শিক্ষিত সুশীল সমাজ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

জানা যায়, ২০১৫ সালে পৌর নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়ার পরে গোলাম হাসনাইন রাসেল পৌর এলাকার সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে গুণগত মানোন্নয়নের জন্য কাজ শুরু করেন। এই উদ্যোগের প্রথম ধাপে তিনি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার আধুনিকায়ন, শিশুদের আনন্দের মাধ্যমে শিক্ষা গ্রহণ পদ্ধতি, প্রতিটি বিদ্যালয়ে উপযুক্ত পরিবেশ, শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি আরও দায়িত্বশীল হতে এবং প্রতিটি শিক্ষার্থীদের নিরাপত্তা বিধান করতে কাজ শুরু করেন। মেয়রের এমন উদ্যোগ সারাদেশব্যাপী প্রশংসা অর্জন করে। অবস্থায় দুবছর আগে তিনি জেলা, বিভাগ সর্বশেষে দেশব্যাপী শ্রেষ্ঠ এস এম সি সভাপতি নির্বাচিত হন। দেশ সেরা এসএমসি সভাপতি হয়ে তিনি রাষ্ট্রপতির হাত থেকে পদক অর্জন করেন। মেয়র রাসেলের কৃতিত্ব ভাঙ্গুড়াকে সারা দেশের মানুষের কাছে পরিচিতি করিয়ে দেয়। এরপর ধাপে ধাপে মেয়র রাসেল মাধ্যমিক উচ্চ মাধ্যমিক এবং স্নাতক পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে নানামুখী পদক্ষেপ গ্রহণ বাস্তবায়ন করেন। এতে ভাঙ্গুড়ায় শিক্ষার পরিবেশ দিনে দিনে উন্নতি হচ্ছে বলে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষিত সুশীল সমাজ।

গোলাম হাসনাইন রাসেল বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই তাদের মননশীল গঠনের মাধ্যম এই দেশ এগিয়ে যাবে। এজন্য প্রতিটি শিশু যেন আনন্দের সাথে পড়াশোনা করতে পারে। সেই জন্য সচেতন অভিভাবক শিক্ষকদের সঙ্গে কথা বলে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছি। অনেক কার্যক্রম এরই মধ্যে বাস্তবায়ন হয়ে আরো শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে। আমরা এভাবেই এগিয়ে যেতে চাই এবং শিশুদেরকে বাসযোগ্য পরিবেশ করে দিতে চাই।


শেয়ার করুন