Saturday, January 23, 2021

ভাঙ্গুড়ায় মানবিক চিকিৎসক | ভাঙ্গুড়ার আলো

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

যখন ডাক্তার শুনলেই কিছুলোক কসাই বলে নাক সিটকায় সেখানে একজন ব্যতিক্রমি চিকিৎসক পাবনার ভাঙ্গুড়া উপজেলায় কর্মরত স্বীয় উপজেলার সন্তান ডাঃ সওগাত এহসান। কাশিপুর গ্রামের প্রফেসর রঞ্জু আহমেদে তার গর্বিত পিতা। তাহার ফুফু ডাঃ সামছুন্নাহার এক সময়ের স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এন্ড হাসাপাতালের গাইনী বিভাগের প্রধান ছিলেন। বর্তমানে তিনি একটি স্বনামধন্য বেসরকারী হাসপাতালে কর্মরত রয়েছেন।

রংপুর ক্যাডেট কলেজ থেকে তিনি ২০০৮ সালে এসএসসি ২০১০ সালে এইসএসসি পাশ করেন এর পর তিনি শের- বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস এফসিপিএস ২য় পার্ট শেষ করেন। গত ডিসেম্বর ২০১৯ সালে মাত্র ২৮ বছর বয়সে ডাঃ সওগাত নিজ উপজেলা ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি উপজেলায় ব্যাক্তি নিজ পারিবারিক উদ্যোগে বিভিন্ন দুস্থ অসহায় মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। করোনাকালীন সময়ে তিনি বিভিন্নভাবে কর্মহীন মানুষকে সহায়তা করেছেন। এছাড়া তিনি নিয়মিত অসহায় রোগীদের বিভিন্নভাবে সাহায্য সহোযোগিতা করে চলেছেন। এর ধারাবাহিকতায় শনিবার তিনি একটি ইয়াতিম খানায় ৯০জন এতিমের খাবারের আয়োজন করেন।

সর্বশেষ তার ৯০জন এতিমকে খাওয়ানোর অসহায় দুস্থদের নিয়ে বিভিন্ন কাজের বিষয়ে কথা বলতে চাইলে প্রচার বিমুখ এই মানুষটি সংকোচবোধ করেন। তবে তিনি এই কাজগুলো আত্মতৃপ্তির জন্য করে থাকেন বলে জানান।


শেয়ার করুন