Sunday, January 3, 2021

এইচএসসির ফল প্রকাশ বৃহস্পতিবার | ভাঙ্গুড়ার আলো

 

২০২০ সালের এইচএসসি সমমানের পরিক্ষার ফলাফল ১০ জানুয়ারীর মধ্যে প্রকাশ হতে পারে।আগামী জানুয়ারী বৃহস্পতিবার ফল প্রকাশের অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর আছে চিঠি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে বৃহস্পতিবার এইচএসসি সমমানের পরিক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

আগামী অথবা জানুয়ারী অধ্যাদেশ জারি হতে পারে। অধ্যাদেশ জারির পরি ফল প্রকাশের কার্যক্রম শুরু করা হবে। শিক্ষাবোর্ড সুত্রে জানা গেছে ফলাফল প্রস্তুত আছে।

আগামীকাল মন্ত্রীসভার বৈঠকে এসংক্রান্ত অধ্যাদেশ জারির বিষয়টি উত্থাপিত হবে। তারপর রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। বা জানুয়ারী রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করতে পারেন।তারপর ফল প্রকাশে কোন বাধা থাকবে না। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে বৃহস্পতিবার ফলাফল প্রকাশ করা হবে।

এবিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, এইচএসসি সমমানের পরিক্ষার ফল প্রস্তুত আছে। তবে অধ্যাদেশ জারি না হওয়া পর্যন্ত ফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না। অধ্যাদেশ জারির পর প্রধানমন্ত্রী সময় দিলে বৃহস্পতিবার ফল প্রকাশ হতে পারে।

এর আগে শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি বলেছেন বিশেষ প্রকৃয়ায় ফল প্রকাশ করতে গেলে আইনি প্রকৃয়ার অংশ হিসেবে রাষ্ট্রপতির অধ্যাদেশ জারি করতে হয়।অধ্যাদেশ জারির পর ফল প্রকাশ করা হবে। করোনা ভাইরাসের কারনে এবছর এইচএসসি পরিক্ষা না হওয়ায় জেএসসি এসএসসি পরিক্ষায় প্রাপ্ত নাম্বার সমন্বয় করে এবারের এইচএসসি পরিক্ষার ফল প্রকাশ করা হবে। সুত্রঃ দৈনিক শিক্ষা


শেয়ার করুন