Monday, January 18, 2021

ভাঙ্গুড়ায় ছাত্রলীগকর্মী কাছে ধরাশায়ী ধনাঢ্য দুই ব্যবসায়ী


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে এক নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ছাত্রলীগ কর্মীর কাছে ভাঙ্গুড়া বাজারের সবচেয়ে ধনাঢ্য দুইজন ব্যবসায়ী পরাজিত হয়েছেন। নির্বাচিত ছাত্রলীগকর্মীর নাম ইব্রাহিম হোসেন ইমরান (২৫)। পরাজিত দুই ব্যবসায়ী হলেন জহুরুল ইসলাম (৪৫) ও তোফাজ্জল হোসেন (৫৫)। পৌরসভার সবচেয়ে বৃহৎ ওয়ার্ডে ছাত্রলীগ কর্মীর এমন চমকে অবাক সচেতন মহল।


জানা যায়, পৌর শহরের কলেজ পাড়া, মেন্দা ও সওদাগর পাড়া মিলে ১ নম্বর ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ২৩৪৬। নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে ইব্রাহিম হসেন ইমরান ৭৫৫ ভোট পেয়ে নির্বাচিত হন। জহুরুল ইসলাম পেয়েছেন ৬৫৫ ভোট,  তোফাজ্জল হোসেন পেয়েছেন ৫৫৫ এবং অপর প্রার্থী জহুরুল ইসলাম পেয়েছেন ৬ ভোট।


পরাজিত প্রার্থী মেন্দা মহল্লার বাসিন্দা জহুরুল ইসলাম একাধিক অটো রাইস মিলের মালিক সহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এবং বর্তমান কাউন্সিলর। অপরদিকে তোফাজ্জল হোসেন ইটের ভাটা সহ রড সিমেন্টে ডিলার এবং বিশিষ্ট ঠিকাদার। তিনিও সাবেক কাউন্সিলর।


ভোটাররা জানায়, ইব্রাহিম হোসেন ইমরান বয়সে ছোট হলেও সকলের সাথে আন্তরিকতা ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সক্রিয় থাকার কারণে দুই ধনাঢ্য ব্যবসায়ীকে পরাজিত করতে সক্ষম হয়েছেন। তার নির্বাচনে জয়ের পিছনে ছাত্রলীগ মুখ্য ভূমিকা পালন করে। অপরদিকে ওই দুই ধনাঢ্য ব্যক্তি পূর্বে কাউন্সিলর হলেও ভোটারদের সঙ্গে সুসম্পর্ক ধরে রাখতে পারেনি। তারা ছাড়া তারা দুইজন পূর্বে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও এখন নিষ্ক্রিয়। এতে রাজনীতি এবং ভোটারদের সমর্থন হারিয়েছেন তারা।



শেয়ার করুন