Tuesday, January 19, 2021

ভাঙ্গুড়ায় পরাজিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সহিংসতা | ভাঙ্গুড়ার আলো

 
হাসপাতালে চিকিৎসাধীন বাদল আকন্দ ও আব্দুল হান্নান

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে পরাজিত কাউন্সিলর পদপ্রার্থী জহুরুল ইসলাম ও তোফাজ্জল হোসেনের সমর্থকদের মধ্যে মারধরের ঘটনা ঘটেছে। এতে দুইজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে। তবে এলাকায় সাময়িক উত্তেজনা বিরাজ করছে।


 স্থানীয় সূত্রে জানা, গত ১৬ জানুয়ারি ভাঙ্গুড়া পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে এক নম্বর ওয়ার্ডে (মেন্দা ও কলেজ পাড়া) কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তোফাজ্জল হোসেন, জহুরুল ইসলাম , ইব্রাহিম হসেন ইমরান ও জহুরুল ইসলাম। এদের মধ্যে তোফাজ্জল হোসেন ও জহুরুল ইসলাম ধনাঢ্য ব্যবসায়ী। তোফাজ্জল হোসেন গতবারের কাউন্সিলর ছিলেন এবং জহুরুল ইসলাম বর্তমান কাউন্সিলর। তবে নির্বাচনে ছাত্রলীগ কর্মী ইব্রাহিম হসেন ইমরান এই দুই ধনাঢ্য ব্যবসায়ীকে পরাজিত করে কাউন্সিলর নির্বাচিত হন।


শনিবার নির্বাচনের পর থেকেই তোফাজ্জল হোসেন ও জহুরুলের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। একপর্যায়ে আজ সোমবার দুপুরে জহুরুল ও তার লোকজন তোফাজ্জল হোসেনের কর্মী আব্দুল হান্নানকে (৩২) মারধর করে হাসপাতালে পাঠায়। এর দুই ঘন্টা পরে তোফাজ্জল হোসেনের লোকজন জহুরুল ইসলামের সমর্থক বাদল আকন্দকে পিটিয়ে আহত করেন। বাদল ওই ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি। বর্তমানে দুই জনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।


এদিকে দুপুরের পর থেকে দুই পক্ষ এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারের চেষ্টা করছেন। তবে সহিংসতার ঘটনায় দুই পক্ষই থানায় অভিযোগ করেছেন। মারধরের ঘটনার পরে থানা পুলিশ ওই এলাকায় নজরদারি বাড়িয়েছে।


সংঘর্ষের বিষয়ে জহুরুল ইসলাম বলেন, আমার কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করার কারণে হান্নানের সাথে এমনটা হয়েছে। তবে এ বিষয়ে আমাকে অভিযুক্ত করা হলেও আমি ওই সময়ে ব্যাংকে ছিলাম। কিন্তু এর পরেই তোফাজ্জল হোসেনের কর্মীরা আমার লোকজনকে মারধর করেছে।


এ বিষয়ে কথা বলতে তোফাজ্জল হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।


ভাঙ্গুড়া থানার এএসআই কামরুল ইসলাম সহিংসতার বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশের হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এছাড়া ওই এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সার্বক্ষণিক নজর রাখছে।


শেয়ার করুন