Wednesday, December 30, 2020

ভাঙ্গুড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত | ভাঙ্গুড়ার আলো

বিশেষ প্রতিনিধি

ভাঙ্গুড়া পৌরসভার নম্বর ওয়ার্ডের (সারুটিয়া) বর্তমান কাউন্সিলর আগামী ১৬ তারিখের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী আব্দুর রহিম মারা যাওয়ার কারণে কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। বুধবার নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান সংক্রান্ত একটি পরিপত্র জারি করেন। তবে ওই ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোট গ্রহণ ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

জানা যায়, বর্তমান কাউন্সিলর প্যানেল মেয়র আব্দুর রহিম দীর্ঘদিন ধরে হৃদযন্ত্র ডায়াবেটিস রোগে ভুগছিলেন। অবস্থায় গত দিন আগে সর্দি জ্বরে আক্রান্ত হন তিনি। এরপর রবিবার রাত থেকে শ্বাসকষ্ট শুরু হলে তার অবস্থার অবনতি হতে শুরু করে। তবে তিনি অসুস্থের বিষয়টি সাধারণ সর্দি জ্বর ভেবে স্থানীয় পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। একপর্যায়ে মঙ্গলবার ভোরে তীব্র শ্বাসকষ্ট শুরু হলে তিনি নিজ বাড়িতে মারা যান। এতে কাউন্সিলর পদে নির্বাচনে বৈধ প্রার্থী মারা যাওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন ২০১০ সালের বিধি ২০ অনুসারে নির্বাচন বন্ধ করে দেন রিটার্নিং অফিসার।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটার্নিং অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন, নির্বাচনের বৈধ প্রার্থী আব্দুর রহিম মারা যাওয়ার কারণে নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তবে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ যথারীতি ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন