Sunday, December 20, 2020

গরু ঘাস খাওয়াকে কেন্দ্র করে কৃষককে পিটিয়ে হত্যা

 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ফরিদপুরে গরুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে খোকন আলী (৪০) নামে এক কৃষককে পিটিয়ে হত্যা করেছে তারই চাচাতো ভাইয়েরা। উপজেলার পুঙ্গলি ইউনিয়নের বয়রাপাড়া গ্রামে শনিবার বিকাল সাড়ে চারটার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনায় ফরিদপুর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তবে ঘটনার পর অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান চালালেও পলাতক থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুলিশ স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার দুপুরে খোকন আলীর আপন ছোট ভাই টোকন আলীর জমিতে তার চাচাতো ভাই জালিম উদ্দিনের গরু ঘাস খায়। এসময় টোকন আলী গরুকে পিটিয়ে জমি থেকে বের করে দেয়। এতে জালিম ক্ষিপ্ত হয়ে টোকনকে মারতে গেলে খোকন এসে জালিমকে চড় থাপ্পড় মেরে তাড়িয়ে দেয়। এরপর থেকেই জালিম তার ভাই আলতাব সহ পরিবারের অন্যরা খোকন টোকনকে মারধরের হুমকি দিচ্ছিল। একপর্যায়ে আজ শনিবার দুপুরে খোকন টোকন সহ পরিবারের সদস্যরা পাশের গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যায়। অনুষ্ঠানে খাওয়া-দাওয়া শেষে খোকন একাই বাড়ি ফিরছিল। বাড়িতে প্রবেশের আগেই খোকনকে রাস্তায় একা পেয়ে জালিম আলতাব সহ / জন হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে। পরে স্থানীয় বাসিন্দারা খোকনকে উদ্ধার করে ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ফরিদপুর থানা পুলিশের এসআই সাবরিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের ধরতে থানা পুলিশের ওসি (তদন্ত) সহ ১৫/১৬ জন পুলিশ সদস্য ওই গ্রামে ঘটনার পর থেকে অবস্থান করছে। কিন্তু অভিযুক্তরা পলাতক থাকায় রাত দশটা পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তবে পুলিশ অভিযুক্তদের আটকের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। হত্যাকাণ্ডের ঘটনায় জালিম আলতাব সহ ১০/১২ জনকে আসামি করে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


শেয়ার করুন