Sunday, December 6, 2020

ভাঙ্গুড়ার মেয়রকে ব্যাবসায়িক সমিতির পর হিন্দু সম্প্রদায়ের সমর্থন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া পৌরসভার বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেলকে সমর্থন জানিয়েছেন পৌর শহরের হিন্দু ধর্মাবলম্বীরা। রবিবার রাতে পৌর শহরের ভদ্রপাড়ায় অনুষ্ঠিত হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন সংগঠনের আয়োজনে একটি সভায় এই সমর্থন দেয়া হয়। এতে হিন্দু ধর্মাবলম্বী নেতৃবৃন্দ বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ভাঙ্গুড়া পৌরসভায় প্রায় ১৬ হাজার ভোটার রয়েছে। এর ১৫ শতাংশই হিন্দু ধর্মাবলম্বী।

জানা যায়, আগামী ১৬ জানুয়ারি ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই আওয়ামী লীগের মনোনয়ন পেতে বর্তমান মেয়র স্থানীয় সাংসদ পুত্র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান প্রধান গতবারের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ খান দলীয় নেতাকর্মীদের সমর্থন আদায়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একই সাথে তারা সাধারণ ভোটারদের মাঝেও প্রচারণা চালাচ্ছেন। অবস্থায় উপজেলা পৌর আওয়ামী লীগের সমন্বয়ের অভাবে মনোনয়ন প্রত্যাশীদের দুইটি তালিকা আলাদাভাবে জেলা কমিটির কাছে গত শুক্রবার পাঠানো হয়। পৌর কমিটির তালিকায় বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসেলকে প্রথম উপজেলা আওয়ামী লীগের কমিটিতে ইঞ্জিনিয়ার আব্দুর রহমানকে প্রথম স্থানে রেখে তিনজন মনোনয়ন প্রত্যাশীর তালিকা করা হয়। এখন জেলা কমিটি দুইটি তালিকা সমন্বয় করে একটি তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে পাঠাবেন। এজন্য মনোনয়ন প্রত্যাশীরা জেলা কমিটির কাছে নিয়মিতভাবে যোগাযোগ করে চলেছেন। তবে কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় না থেকে প্রার্থীরা দিনরাত প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে পৌর শহরের ভাঙ্গুড়া বাজার শিল্প বণিক সমিতি এবং শরৎনগর বাজার শিল্প বণিক সমিতি মেয়র গোলাম হাসনাইন রাসেলকে সমর্থন জানিয়েছেন। গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ী সমিতি তাদের সমর্থন জানান। এরপর আজ রবিবার রাতে হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠনের আয়োজনে এক সভায় মেয়র রাসেলকে সমর্থন দেয় তারা। আজকের সভায় বক্তব্য রাখেন, পৌর শহরের বাসিন্দা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ভবেশ কুমার দে, পৌর কমিটির সভাপতি রঞ্জিত কুমার হালদার, উপজেলা পূজা উদযাপন পরিষদ কমিটির সভাপতি মলয় কুমার দে, সাধারণ সম্পাদক সঙ্গীত কুমার পাল, পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি উত্তম কুমার সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র সূত্রধর।

এসময় বক্তারা বর্তমান মেয়রের চলমান উন্নয়ন কাজ, করোনাকালীন সময়ে নিরবিচ্ছিন্নভাবে জনসেবামূলক কাজ হিন্দু সম্প্রদায়ের সাথে সম্প্রীতির অগ্রগতির প্রশংসা করে আবারও তাকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার জন্য আহ্বান জানান।

হিন্দু ধর্মাবলম্বীদের সমর্থন সভায় মেয়র রাসেল বলেন, চলতি অর্থবছরে পৌর এলাকায় ১৮ কোটি টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। এছাড়া যে কোনো সময় আরো সাড়ে কোটি টাকার উন্নয়ন কাজের টেন্ডার হবে। স্থানীয় সাংসদ পুত্র হিসেবে আমি কখনোই নিজেকে প্রকাশ করি নাই। আমি কাজ করে মানুষের ভালোবাসা জয় করেছি। তাই পুনরায় নৌকা পেলে এবং পৌরসভার মেয়র হতে পারলে চলমান উন্নয়ন অব্যাহত থাকবে।


শেয়ার করুন