Wednesday, December 9, 2020

সশস্ত্র মহড়া, ভয়ভীতি দেখানোর অভিযোগ Bhangurar Alo

পাবনার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে ত্রাসের রাজত্ব সৃষ্টি এবং ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী রইজ উদ্দিন আহমেদ। গতকাল সোমবার পাবনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এই অভিযোগ তুলে ধরেন।

পাবনার ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে আপনি কাকে সমর্থন করেন?
গোলাম হাসনাইন রাসেল
আব্দুর রহমান প্রধান
আজাদ খান

সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার জন্য অতি দ্রুত নির্বাচনী এলাকায় ্যাব, পুলিশ, বিজিবির টহল বাড়ানোর আহ্বান জানান বিএনপিদলীয় চেয়ারম্যান প্রার্থী। সেই সঙ্গে ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা, ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার সরবরাহ, বহিরাগত সন্ত্রাসীদের নির্বাচনী এলাকায় প্রবেশ ঠেকাতে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

আগামী ১০ ডিসেম্বর বেড়া উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা রয়েছে। ভোটগ্রহণের দুদিন আগে বিএনপির প্রার্থী অভিযোগ তুললেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রইজ উদ্দিন আহমেদ বলেন, বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিএনপি থেকে চেয়ারম্যান পদপ্রার্থী হন। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে নৌকা প্রতীকের লোকজন সশস্ত্র অবস্থায় তাঁর (রইজ) বাড়ির সামনে মহড়া, সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখানো, পোস্টার ছিঁড়ে ফেলা, প্রচার মাইক ছিনিয়ে নেওয়াসহ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এর পাশাপাশি সাধারণ ভোটারদের নির্বাচনের দিন ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিচ্ছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী রেজাউল হক বাবু কালের কণ্ঠকে বলেন, ‘এসব অভিযোগ ভিত্তিহীন। বিএনপির কোনো জনসমর্থন নেই। নির্বাচনে পরাজয় হবে ভেবে আগে থেকেই তারা মিথ্যা অভিযোগ করছে।

বিএনপি প্রার্থীর অভিযোগের বিষয়ে জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘আমরা সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাইনি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন