Thursday, December 10, 2020

ভাঙ্গুড়ায় গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ল ঘর

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় এলপিজি গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে অগ্নিকাণ্ডে একজন মাইক্রোবাস চালকের ঘর ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ভাঙ্গুড়া পৌরসভার উত্তর সারুটিয়া মহল্লার আব্দুর রাজ্জাকের বাড়ি ঘটনা ঘটে। আব্দুর রাজ্জাক ওই মহল্লার মৃত লালচাঁদ মোল্লার ছেলে। পরে স্থানীয় বাসিন্দারা আধা ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

পরিবার সূত্রে জানা যায়, আজ দুপুরে ঘরের মধ্যে এলপিজি গ্যাস সিলিন্ডারের চুলায় রান্না করছিল আব্দুর রাজ্জাকের স্ত্রী। হঠাৎ চুলা থেকে আগুন গ্যাসের পাইপ সিলিন্ডারের উপরিভাগে লেগে যায়। সময় সিলিন্ডার থেকে গ্যাস নির্গত হলে মুহূর্তের মধ্যে আগুন ঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। কিন্তু আগুন নেভানোর চেষ্টা না করে সিলিন্ডার বিস্ফোরণের ভয়ে বাড়ি থেকে সবাই বের হয়ে চিৎকার শুরু করে। এতে আশেপাশের বাসিন্দারা এসে প্রায় আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এর আগেই ওই ঘরে থাকা আসবাবপত্র মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ওই ঘরের মধ্যে অতিরিক্ত আরেকটি গ্যাস সিলিন্ডার থাকার কারণে অগ্নিকাণ্ড অল্প সময়ের মধ্যে বীভৎস রূপ নেয় বলে পরিবারের সদস্যরা জানান।

বাড়ির মালিক আব্দুর রাজ্জাক বলেন, গ্যাস সিলেন্ডার লিকেজ থাকলেও আমার স্ত্রী বুঝতে পারেনি। তাই রান্না শুরু করার পরে সমস্ত ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে ঘরের মধ্যে প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে যায়। অগ্নিকাণ্ডে প্রায় লক্ষ টাকার ক্ষতি হয় বলে তিনি জানান।


শেয়ার করুন