Thursday, November 26, 2020

ভাঙ্গুড়ায় সরকারি খাল ভরাট বন্ধ করলেন ইউএনও

পাবনার ভাঙ্গুড়ায় সরকারি খাল ভরাট কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান। উপজেলার ইউনিয়নের বেতুয়ান গ্রামবাসীর আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার সরকারি ওই খাল ভরাট বন্ধ করে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন সিদ্ধান্তে স্বস্তি প্রকাশ করেছেন বেতুয়ান গ্রামের বাসিন্দারা।

এলাকাবাসীর অভিযোগ সরেজমিনে গিয়ে দেখা যায়, বেতুয়ান গ্রামের গুমাণী নদী থেকে গ্রামের ভিতরে প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্য একটি সরকারি খাল রয়েছে। এই খাল দিয়ে প্রায় ৫০০ বিঘা জমি কিছু বসতি এলাকার পানি নিষ্কাশন হয়। সম্প্রতি গ্রামের একটি পাড়ার কিছু ধনাঢ্য ব্যক্তি নিজেদের যাতায়াতের সুবিধার জন্য খালটি ভরাটের উদ্যোগ নেয়। কিন্তু এই খাল ভরাট হলে কৃষি বসতি এলাকা মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে। এতে এলাকাবাসী খাল ভরাট বন্ধ করতে বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহি কর্মকর্তা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সরেজমিনে খোঁজখবর নিয়ে সরকারি খাল ভরাট বন্ধের নির্দেশ দেন।

গ্রামের বাসিন্দা আব্দুল আজিজ জানান, গ্রামবাসীকে দুর্ভোগ থেকে বাঁচাতে ইউনিয়ন উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়। এতে জনস্বার্থে উপজেলা নির্বাহি কর্মকর্তা সরকারি খাল ভরাট বন্ধ করে দেন। এতে এলাকায় সাধারণ মানুষের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, ব্যক্তিগত উদ্যোগে কারণে সরকারি খাল ভরাট করার কোনো সুযোগ নেই। তাই এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে কোন স্বার্থের বিষয়টি বিবেচনা করে খাল ভরাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।



শেয়ার করুন