Tuesday, November 10, 2020

ভাঙ্গুড়ায় মানবতার দেয়াল উদ্বোধন

বিশেষ প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ‘আমাদের ভাঙ্গুড়া’ ফেসবুক গ্রুপের উদ্যোগে ভাঙ্গুড়া বড়াল ব্রীজ স্টেশনে  স্থাপন করা হয়েছে ‘মানবতার দেয়াল।’ গত বছরের ডিসেম্বর মাসে মানবতার দেয়াল যাত্রা শুরু করলেও করোনা মহামারীর কারণে কার্যক্রম বন্ধ থাকলেও ১০ নভেম্বর পুনরায় চালু করা হয়।

 শীতার্ত মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালীদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করা প্রয়োজন। পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র সরবরাহ করে সাধ্যমতো শীতার্তদের পাশে এসে দাঁড়ানো জন্যই এই উদ্যোগ নেয়া হয়। নিঃস্বার্থভাবে ছিন্নমূল অসহায় মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম।

পুরাতন জামাকাপড়, ব্যক্তির অপ্রয়োজনীয় জামা কাপড় ভালভাবে ধৌত করে মানবতার দেওয়ালে রেখে দেওয়ার কথা বলা হয়েছে। এই উদ্যোগের মধ্যে দিয়ে কনকনে শীতে গরীব অসহায়, পথ শিশুরা মানবতার দেয়াল থেকে তাদের প্রয়োজনীয় জামা কাপড় নিয়ে শীত নিবারণ করতে পারবে।

এক মুসলমান অন্য মুসলমানকে কাপড় দান করলে আল্লাহ তাকে জান্নাতের পোশাক দান করবেন। সংগঠনের কার্যক্রম সঠিকভাবে চললে দরিদ্র ও অসহায়রা উপকৃত হবে। মানবতার দেয়াল উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ‘আমাদের ভাঙ্গুড়া’ ফেসবুক গ্রুপের সদস্যসহ একঝাঁক তরুণ।


শেয়ার করুন