Sunday, October 18, 2020

প্রতিমা বিসর্জনের বাধা কচুরিপানা পরিস্কার করালেন মেয়র রাসেল

বদরুল আলমঃ

এবারের বন্যা চলাকালীন সময়ে পাবনার পার্শ্ববর্তী নাটোর জেলার সিংড়া উপজেলাধীন চলনবিল এলাকা হতে প্রচুর পরিমাণে কচুরীপানা এলাকাবাসী ভাটির দিকে ঠেলে দেয়। ফলে কচুরিপানা গুলো ভাঙ্গুড়া উপজেলার বড়াল নদী হয়ে বাঘাবাড়ী ভায়া হয়ে যমুনা নদীতে যাওয়া শুরু করে। এর এক পর্যায়ে প্রচুর পরিমাণে কচুরিপানা একসাথে বড়াল নদী তে প্রবেশ করলে তা ধাপের সৃষ্টি হয়ে ব্রীজের পিলারে বাধাপ্রাপ্ত হয়, ফলশ্রুতিতে বর্তমানে ওই ব্রিজের একপাশে প্রায় কিলোমিটারব্যাপী কচুরিপানা জমে ধাপের সৃষ্টি হয়ে নদীর গতিপথ বন্ধ হয়ে গেছে। পানাগুলো এত বেশি জমাট বেঁধেছে যে প্রায় দশ ফুট পানির উপরে পানার ওপর দিয়ে নির্বিঘ্নে মানুষ চলাচল করলেও ডুবে যাওয়ার কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। ছবিতে তাহা দৃশ্যমান, এতে করে হুমকির মুখে পড়েছে নুর নগরে বড়াল নদির উপরে অবস্থিত সেতুটি।

অপরদিকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূরগা পূজা আসন্ন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী সঙ্গীত কুমার পাল জানান উপজেলার প্রায় সকল মন্দিরের প্রতিমাগুলো তৈরি হচ্ছে চাটমহোরের মির্জাপুরে। সেখান থেকে নদীপথে প্রতিমাগুলো আনা হবে কিন্তু কচুরিপানায় নদীপথ বন্ধ থাকায় তারা দুশ্চিন্তার মধ্যে রয়েছেন।

সমস্যা অবগত হয়ে দ্রুত তা নিরসনের জন্য ঘটনাস্থল পরিদর্শন করেছেন পৌরআওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। তিনি উপস্থিত জনগণের সঙ্গে কথা বলেন। এলাকাবাসী হিন্দু সম্প্রদায়কে  আশ্বস্ত করেছেন যে, অতি দ্রুত  কাঙ্খিত সময়ের মধ্যে সমস্যার সমাধান করা হবে।


শেয়ার করুন