Friday, October 16, 2020

ভাঙ্গুডায় সড়কের পাশের গাছের ডাল কেটে উজাড়

পাবনার ভাঙ্গুডায় বাঘাবাড়ী-টেবুনিয়া সড়কের ভেড়ামারা চরপাড়া এলাকায় সড়কের পাশ থেকে প্রায় ২৬ টি বাবলা গাছের ডাল কেটে নিয়েছে ফারুক আহমেদ নামে এক যুবক। আরব ভেড়ামারা গ্রামের সাবেক ইউপি সদস্য শফি আহমেদ এর ছেলে। ঘটনায় এলাকার সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি জানলেও কোন ব্যবস্থা নিচ্ছেন না।

গ্রামবাসীর অভিযোগ, ভেড়ামারা গ্রামের সাবেক ইউপি সদস্য শফি আহমেদের ছেলে ফারুক আহমেদ গত কয়েকদিন ধরে ভেড়ামারা চরপাড়া গোরস্থানের আশেপাশের এলাকায় সড়কের দুই পাশের বাবলা গাছের ডাল কেটে নিয়ে যাচ্ছেন। প্রথমে গ্রামবাসী তাকে সড়কের পাশের গাছের ডাল না করতে অনুরোধ করেন।কিন্তু ফারুক আহমেদ কর্ণপাত না করে একের পর এক ২৬ টি গাছের ডাল কেটে নিয়ে চক্রপাড়া ঈদগা মাঠে রাখেন। বিষয়টি নিয়ে গ্রামবাসী ইউপি সদস্য চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন। এর আগেও ফারুক আহমেদ সড়কের পাশের বিভিন্ন গাছের ডাল কেটে নিয়েছে বলে অভিযোগ আছে।

বিষয়ে পার ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান বলেন এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভেড়ামারা চরপাড়ার কবরস্থানের সভাপতি মোঃ শাহাদাত ইসলাম বলেন ফারুক বলেন, গোরস্থানের পাশে এতিমখানার উন্নতির জন্য কিছু বাবলা গাছের ডাল হাজার টাকায় ফারুকের কাছে বিক্রি করা হয়েছিল। কিন্তু ফারুক ওই ডাল কেটে নেওয়ার পর রাতের আধারে তার ভাইকে সঙ্গে নিয়ে সড়কের পাশের অনেকগুলো বাবলা গাছের ডাল কেটে নেয়। বিষয়টি খুবই দুঃখজনক।


শেয়ার করুন