Monday, October 26, 2020

ভাঙ্গুড়া পৌরবাসীর সেবায় নিজেকে উজাড় করে দিয়েছেন মেয়র রাসেল

 

বিশেষ প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া পৌরসভা উন্নয়নের অগ্রযাত্রায় প্রায় সাড়ে বছর অতিক্রম করতে চলেছে। ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় ভাঙ্গুড়া পৌরসভাটি।

ভাঙ্গুড়া পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসেল চতুর্থ নির্বাচিত মেয়র। এর আগে তিনজন মেয়র এর মেয়াদকাল চললেও বর্তমান মেয়র এর আমলে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে বলে মন্তব্য সাধারণ মানুষের।

গত সাড়ে বছরে তিনি এই পৌরসভার আধুনিকায়ন, বিভিন্ন উন্নয়নমূলক কাজের জবাবদিহিতা নিশ্চিতকরণ, রাস্তা-ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সড়ক বাতি স্থাপন, ক্লোজ সার্কিট  ক্যামেরা স্থাপন, মশক নিধন, মাদক নিয়ন্ত্রণ, গরীব অসহায় মানুষকে আর্থিক সহায়তা প্রদান, বর্ষা মৌসুমে পানি অপসারণ, পৌরসভার বয়স্কদের ভাতা প্রদান, Covid-19 মোকাবেলায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ  ইতিবাচক পরিবর্তনে বিশেষ ভুমিকা পালন করছেন মেয়র গোলাম হাসনাইন রাসেল। যার সুফল ভাঙ্গুড়া পৌরবাসী বর্তমানে ভোগ করেছে।

ভাঙ্গুড়া পৌরসভাকে মাদক নির্মুলে তিনি যথেষ্ট ভূমিকা রেখেছেন। তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করে প্রথমেই কঠোর হাতে মাদক নির্মূলে পদক্ষেপ গ্রহণ করেন।

বর্তমানেও ভাঙ্গুড়ায় মাদকের জিরো টলারেন্স নীতিমালা চলমান।

এছাড়াও তিনি ভাঙ্গুড়ার প্রধান প্রধান সড়কে সোলার বাতি স্থাপন জনগুরুত্বপূর্ণ স্থান সমূহে বৈদ্যুতিক বাতি স্থাপন করেছেন।

করোনা প্রতিরোধে সারা দেশের মধ্যে মেয়র গোলাম হাসনাইন রাসেলের প্রতিটি পদক্ষেপ সারাদেশব্যাপী প্রশংসা কুড়িয়েছে। করোনা প্রতিরোধে পৌরবাসীকে শরীরে অ্যান্টিবডি তৈরি করতে বিভিন্ন ধরনের স্বাস্থ্য দপ্তর অনুমোদিত ঔষধ বিতরণ করেছেন।

মেয়র রাসেলের উন্নয়নের এই ধারা অব্যাহত থাকলে আগামীতে জেলার যেকোনো পৌরসভার চেয়ে ভাঙ্গুড়া পৌরসভা একধাপ এগিয়ে থাকবে বলে মনে করেন পৌরবাসী।



শেয়ার করুন