Saturday, October 31, 2020

নবীকে নিয়ে কটুক্তি করায়- মুসলিম জনতার বিক্ষোভ সমাবেশ।

বিশেষ প্রতিনিধি

(পাবনা) ফরিদপুর মুক্ত মঞ্চে মসজিদের ইমাম ও যুবকদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদে পাবনা ফরিদপুর সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার প্রবিত্র জুম্মার নামাজ আদায়ের পূর্বে মসজিদে মসজিদে ঈমাম জানিয়ে দেয়!নামাজ পরে প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হইবে।  নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে ফরিদপুর মুক্ত মঞ্চে মুসুল্লিরা জরো হয়।

মিছিল শুরুর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা করে- মুক্ত মঞ্চ থেকে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে আবার মুক্ত মঞ্চে এসে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে সমাবেশ শেষ হয়।


সমাবেশের মূল প্রতিপাদ্য বিষয়ঃ ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিনে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করছে,এ নিয়ে সারা পৃথিবীতে প্রতিবাদের ঝড় উঠলেও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ম্যাগাজিনের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বক্তব্য দিয়েছে, এ কারণে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে নিয়েও মুসলিম দেশগুলোতে চলছে সমালোচনার ঝড়! তার ধারাবাহিকতায়-এই প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ।

 সমাবেশ চলাকালিন- মসজিদের ঈমাম,যুবক,মুসল্লিরা বক্তব্যে বলেন- এমন কর্মকাণ্ডের জন্য ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে, এই বলে দাবি করেন বক্তারা।


শেয়ার করুন