Saturday, September 5, 2020

ভাঙ্গুড়ায় ঘাসের জমিতে পাখি মৃত্যুর ঘটনায় ব্যবস্থা গ্রহন


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ঘাসের জমিতে দেয়া বিষে শতাধিক পাখি মৃত্যুর ঘটনায় তড়িৎ ব্যবস্থা নিয়েছে ভাঙ্গুড়া উপজেলা প্রসাশন।

খোজ নিয়ে জানা যায়, ঘাসের জমিতে বিষ দেয়ায় পাখি মৃত্যুর ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে ভাঙ্গুড়ার আলো অনলাইন নিউজ পোর্টালে ভাঙ্গুড়ায় ঘাসের জমিতে কীটনাশক, নির্বিচারে মরছে পাখি শিরোনামে নিউজ প্রকাশ হয়। এলাকাবাসীর মাধ্যমে বিষয় টি  উপজেলা প্রশাসন জানাতে পেরে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কে অবহিত করেন। পরবর্তীতে ঘটনাস্থলে দুই সদস্যদের একটি প্রাথমিক তদন্ত টিম পাঠানো হয়। তারা ঘটনাস্থলে গিয়ে সরজমিনে বিষয়টি পর্যবেক্ষন করেন এবং বিষ প্রয়োগকারি ঘাসের জমির মালিক গোলাম হোসেনকে ডেকে তাৎক্ষণিক ঘাসের জমিতে পানি সেচ দিতে বাধ্য করেন। এবং আগামী সাত দিন জমিতে পাখি প্রবেশ নিয়ন্ত্রনের জন্য পাহারা রাখতে নির্দেশ দেন। এবং মৃত পাখি গুলো মাটিতে পুঁতে ফেলেন। উল্লেখ্য ঘাসের জমিতে কীটনাশক দেয়া শনিবার সকালে প্রায় শতাধিক পাখি মারা যায়।

বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, বিষয়টি আমি এলাকাবাসীর মাধ্যমে জানতে পারি। এবং উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে কথা বলে যথাযথ ব্যবস্থা গ্রহন করেছি।

শেয়ার করুন