Tuesday, September 1, 2020

ভাঙ্গুড়া পৌরসভায় যানজট নিরসনে মতবিনিময় সভা

পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় যানজট নিরসন কল্পে আজ মঙ্গলবার পুর্বাহ্নে পৌর সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র গোলাম হাসনাইন রাসেল।
মতবিনিময় সভায় পৌরসভার কাউন্সিলরবৃন্দ,সুশিল সমাজের সদস্য ও বণিক সমিতির প্রতিনিধিরা যোগ দেন। আলোচনার শুরুতে মেয়র গোলাম হাসনাইন রাসেল উপস্থিত সকলকে প্রস্তাবিত বিষয়ে উন্মুক্ত আলোচনা ও খোলামেলা বক্তব্য রাখার আহবান জানান।
যানজট নিরসনে মেয়রের উদ্যোগকে প্রশংসনীয় ও সময়োপযোগী উল্লেখ করে স্বল্প মেয়াদি ও দীর্ঘ মেয়াদি উদ্যোগের আহবান জানিয়ে বক্তব্য দেন সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও ভাঙ্গুড়া বাজার বণিক সমিতির সভাপতি মো: শহিদুজ্জামান,প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম,শরৎনগর বাজার বণিক সমিতির সভাপতি ও আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ মো: ফজলার রহমান,ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আব্দুল আজিজ,ব্যবসায়ী আমিরুল ইসলাম সাবান ও আরিফুল ইসলাম,কাউন্সিলর মো: রফিকুল ইসলাম প্রমুখ। এ সময় প্রকৌশলী মিনহাজুর রহমান,পৌরসচিব উত্তম কুমার সাহা,হিসাব রক্ষক নাজমুল হক উপস্থিত ছিলেন।
যানজটে আইন-শৃংখলা ও ট্রাফিক আইন বিষয়ে চালকদের সচেতন করার বিষয় উল্লেখপুর্বক পরামর্শমুলক বক্তব্য দেন ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মো: নাজমুল হক।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান তার বক্তব্যে অন্যান্য বক্তাদের জিজ্ঞাসিত বিষয়ের উত্তরে বলেন,পৌরসভার অনেক রাস্তা সংকুচিত হয়ে পড়েছে। আবার কিছু পরিবহন সড়কের উপর যত্রতত্র অবস্থান করছে ফলে যানজট তৈরি হচ্ছে। তখনই মেয়র সাহেবের এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়। তিনি আরো বলেন,জনপ্রতিনিধি ও ব্যবসায়ীবৃন্দ সহযোগিতা করলে সরকারি রাস্তা ও সম্পত্তির উপর থেকে অবৈধ দখলকারীদের উচ্ছেদে তিনি আইনগত ব্যবস্থা নিবেন।
মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন,ভাঙ্গুড়া পৌরসভার নাগরিকদের প্রথম শেণির সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি কিন্তু এখন যানজট সমস্যা আমাদের ভাবিয়ে তুলেছে। তাই সকল মহলের সাথে মতবিনিময় করে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চাই। তিনি আরো বলেন,এই মূহুর্তে শরৎনগর বাজারের আশপাশে একটি রিক্সা-ভ্যান স্ট্যান্ড স্থাপন করা আশু প্রয়োজন। এ ছাড়া শরৎনগর হাট-বাজারের কিছু স্থাপনাও স্থায়ী করা প্রয়োজন যা নাগরিকদের আধুনিক সুবিধা বৃদ্ধি করবে। তিনি বলেন পৌরশহরকে ঢেলে সাজাতে যা কিছু প্রয়োজন স্থানীয় সরকারের পক্ষ থেকে তার সব কিছুই করতে আমরা প্রস্তুত। এ ব্যাপারে তিনি উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন