Thursday, July 23, 2020

ভাঙ্গুড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে পোনা অবমুক্তকরণ

পাবনার ভাঙ্গুড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বুধবার পোনা অবমুক্তকরণ ও প্রদর্শনী মৎস্য চাষীদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। একই সঙ্গে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ‘‘মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে’’ নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।
পরে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং প্রদর্শনী পুকুরের নয়জন চাষীর প্রত্যেককে ৩ব্যাগ করে মাছের খাদ্য প্রদান করা হয়।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: বাকি বিল্লাহ,পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল,উপজেলা সহকারী কমিশনার(ভুমি,অতিরিক্ত দায়িত্ব) মো: রাফিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু ও আজিদা খাতুন পাখি,মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো: আলী আজম,প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মো: গিয়াস উদ্দিন প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো: আলী আজম জানান,জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ২১ জুলাই হতে ২৭ জুলাই পর্যন্ত নানা কর্মসূচী বাস্তায়ন করা হচ্ছে। এগুলোর মধ্যে পোনা অবমুক্ত,আলোচনা সভা,মাছের খাদ্য বিতরণ,প্রামান্য চিত্র প্রদর্শন,মাছের পোনা নিধন বন্ধে বিভিন্ন স্থানে মাইকিং , ব্যানার স্থাপন ও মোবাইল কোর্ট পরিচালনা উল্লেখযোগ্য।
তবে সব কিছইু করা হচ্ছে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নিয়ম অনুসরণ করে।

শেয়ার করুন