Saturday, May 23, 2020

অসহায় রোজাদারের বাড়িতে ইফতার পৌঁছালো ‘মানবিক ভাঙ্গুড়া’



ভাঙ্গুড়়া প্রতিনিধি (মাসুদ রানা)
৫০ জন স্বেচ্ছাসেবী তরুণ-তরুণী অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পাবনার ভাঙ্গুড়ায় প্রতিষ্ঠা করেছে সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’। সংগঠনটির মূল উদ্দেশ্য ‘চলো সবাইকে নিয়ে বাঁচি’। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাান্ড পরিচালনা করছে। বিশেষ করে রোজার মাসে অসহায় মানুষের বাড়িতে ইফতার সামগ্রী পৌঁছে  দিয়ে সংগঠনটি বেশ প্রশংসা অর্জন করেছে। এর ধারাবাহিকতায় শুক্রবার ভাঙ্গুড়া পৌর শহরের বিভিন্ন মহল্লায় ঘুরে ঘুরে ২৫০ পরিবারের কাছে ইফতারের প্যাকেট বিতরণ করেছেন উপজেলার সামাজিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’। সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন, সাধারণ সম্পাদক সজল আহমেদ পাভেল সহ সদস্যরা এই ইফতার সামগ্রী বিতরণ করেন। এদিন বিকেলে ইফতার সামগ্রী বিতরণের উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা ও ভাঙ্গুুুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ খান।
জানা যায়, কিছু দিন আগে উপজেলার নিম্ন আয়ের দুঃস্থ ও অসহায় মানুষের সেবার উদ্দেশ্য নিয়ে ৫০ জন তরুণ-তরুণীর সম্মিলিত প্রচেষ্টায় ‘মানবিক ভাঙ্গুড়া’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে। সংগঠনের উদ্দেশ্য বিপদ আপদে দুস্থ ও অসহায়  মানুষের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় শুক্রবার সংগঠনটির সদস্যরা নিজস্ব অর্থায়নে ২৫০ পরিবারের কাছে ইফতার সামগ্রী পৌঁছে দেন।

সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন বলেন, ‘মানব সেবায় ব্রত হয়ে আমরা ৫০ জন বন্ধু এই সামাজিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’ গঠন করেছি। আমরা সকলে একসাথে ভাঙ্গুড়ার অসহায় মানুষের সেবা করে যেতে চাই। এর ধারাবাহিকতায় আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের এই উদ্যোগেেে আমরা সকলকে পাশে চাই।

শেয়ার করুন