Saturday, May 23, 2020

পাবনায় আ.লীগ-বিএনপির সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১০



                                     

পাবনার আটঘরিয়া উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন গুলিবিদ্ধ রয়েছেন।

শনিবার বিকেলে আটঘরিয়া উপজেলার হাঁপানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আটঘরিয়া থানার ওসির দাবি, সংঘর্ষের ঘটনাটি রাজনৈতিক নয়, পূর্ব-বিরোধের জের ধরে ঘটেছে।




এলাকাবাসী ও পুলিশ জানায়, আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল হান্নান ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক তৈয়ব আলীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে শনিবার বিকেলে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। এ সময় গুলি বিনিময়ের ঘটনাও ঘটে। সংঘর্ষে দুই পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন। সেই সঙ্গে আজিজুল ইসলাম (৪০) নামে একজন গুলিবিদ্ধ হন। তিনি আওয়ামী লীগ সমর্থক।

আহত অন্যদের মধ্যে আবদুর রাজ্জাক (৬০), রাহেন আলী (৩৫), নুর মোহাম্মদের (৪৫) অবস্থা গুরুতর। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে তৈয়ব আলী অভিযোগ করেন, বিএনপির নেতা আব্দুল হান্নানের নেতৃত্বে তাদের লোকজনের ওপর হামলা চালানো হয়। এ সময় তার বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়।

আটঘরিয়া থানা পুলিশের ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, বিষয়টি রাজনৈতিক নয়। পূর্ব-বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয় পক্ষের মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থক রয়েছেন। এর আগে উভয় পক্ষের ছয়টি করে মামলা রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি শান্ত।

শেয়ার করুন