Wednesday, May 20, 2020

ভাঙ্গুড়ায় সাংবাদিক মারধরের ঘটনায় মামলা দায়ের



ভাঙ্গুড়া প্রতিনিধি (মাসুদ রানা)
পাবনার ভাঙ্গুড়ায় দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি শাহিবুল ইসলাম পিপুলকে মারধরের ঘটনায় মামলা দায়ের হয়েছে। বুধবার সকালে ভাঙ্গুড়া থানায় এই মামলা রুজু হয়। এর আগে সোমবার রাতে থানায় লিখিত অভিযোগ করেন ওই সাংবাদিক। পরে ঘটনার তদন্ত করে সত্যতা পাওয়ায় মামলা রুজু করেন থানা পুলিশ। তবে ঘটনার পর থেকেই অভিযুক্তরা পালিয়ে রয়েছেন।

একাধিক সূত্রে জানা যায়, গত এপ্রিল মাসের ৭ ও ২০ তারিখে উপজেলার পাথরঘাটা গ্রামে জুয়া খেলার সময় এলাকাবাসী ১১ জন জুয়াড়িকে আটক করে। পরে অভিভাবকদের মুচলেকা নিয়ে ও অর্থ জরিমানা করে জুয়াড়িদের ছেড়ে দেয় স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান। এ ঘটনায় ওই জুয়াড়িদের ছবিসহ বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পোর্টালে নিউজ প্রকাশ হয়। পরে এই নিউজ ওই সাংবাদিক নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করে। এতে ক্ষিপ্ত হয়ে ওই জুয়াড়িরা সাংবাদিক পিপুলকে নানাভাবে হুমকি দিতে থাকে। একপর্যায়ে সোমবার রাতে ভাঙ্গুড়া থেকে বাড়ি ফেরার পথে পাথরঘাটা গ্রামে ওই সাংবাদিককে পথ আটকে মারধর করে  ১০/১২ জুয়াড়ি। 

এ ঘটনায় উপজেলার সিনিয়র সাংবাদিক অধ্যক্ষ বদরুল আলম বলেন, সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে মারধরের ঘটনাটি খুবই দুঃখজনক। বিষয়টি জানার পরই সিনিয়র সাংবাদিকরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। এতে থানা প্রশাসন ঘটনার তদন্ত করে সত্যতা পাওয়ায় আসামিদের ধরতে ব্যাপক অভিযান শুরু করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোদাচ্ছের হোসেন বলেন, সাংবাদিক মারধরের ঘটনায় ৭ জনের নাম সহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। পুলিশ অভিযুক্ত জুয়াড়িদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে।



মাসুদ রানা


শেয়ার করুন